সফলতা
- Md. Anwar Faruk - Albatross ১৮-০৫-২০২৪

সফলতা নয় উজানের কৈ,
সে তো অমাবস্যার চাঁদ,
সফলতা আসে অধ্যবসায়ে
কঠোর শ্রমে দিন রাত ৷
সফল যারা, পুড়েছে তারা,
জ্বলন্ত কয়লায়,
আগুনে পুড়ে সোনা হয়েছে,
দুঃখ পুড়ে ছাই ৷
ঝড় ঝাপটা, সফলতা,
কয়েনের এপিঠ ওপিঠ,
বিজয়ের জেদ উল্টিয়ে গাই,
সফলতার সংগীত ৷
গোলক ধাঁধায়, অকূল পাথারে,
ভাসিয়ে জীবন তরী,
সফল হয়েছে সহিষ্ণুতায়,
হয়েছে আলোর দিশারী ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।